MGI MAGAZINE MEMBERSHIP

MISSION GEOGRAPHY INDIA MAGAZINE

MGI MAGAZINE MEMBERSHIP

ONLINE MEMBERSHIP

“মিশন জিওগ্রাফি ইন্ডিয়া” ত্রৈমাসিক ম্যাগাজিনটি নেওয়ার জন্য Membership গ্রহণ করুন । ভারতবর্ষের যে প্রান্তেই থাকুন না কেন আপনি বাড়িতে বসে পোষ্ট অফিসের মাধ্যমে আমাদের ম্যাগাজিন পাবেন । প্রতি তিন মাস অন্তর একটি ম্যাগাজিন অর্থাৎ বছরে চারটি ম্যাগাজিন পাবেন মাত্র 300 টাকায়। নীচে দেওয়া “PAY NOW” তে click করুন আর 300 টাকা payment করে এক বছরের জন্য মেম্বারশিপ গ্রহণ করুণ।

  • প্রথম বর্ষ, দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছে 31 শে ডিসেম্বর, 2017 তে এবং তৃতীয় সংখ্যার ম্যাগাজিন প্রকাশিত হবে মে মাসে। এখন মেম্বারশিপ গ্রহণ করলে আপনি দ্বিতীয় ও তৃতীয় সংখ্যার ম্যাগাজিন একসাথে পাবেন। যদি আপনি দ্বিতীয় সংখ্যার ম্যাগাজিনটি না নিতে চান তাহলে ফর্ম ফিলাপের সময় তা উল্লেখ করে দিবেন ।
  • আপনি বছরে চারটি ম্যাগাজিন পাবেন মাত্র 300 টাকায় । পশ্চিমবঙ্গ ও পশ্চিমবঙ্গের বাইরের মেম্বারশিপ চার্জ একই।
  • আপনি দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম সংখ্যার ম্যাগাজিন পাবেন ।
  • ম্যাগাজিনে পাবেন India Speed Post এর মাধ্যমে এবং সঙ্গে আপনাকে Tracking Id ও দিয়ে দেওয়া হবে ।
  • শুধুমাত্র দ্বিতীয় সংখ্যা বা তৃতীয় সংখ্যার ম্যাগাজিন নেওয়ার জন্য এখানে ক্লিক করুন: Booking Now

NOTE: যারা 01/04/2018 এর পর Membership গ্রহণ করবেন তারা একসাথে দ্বিতীয় ও তৃতীয় সংখ্যার ম্যাগাজিন পাবেন। আর যদি আপনি দ্বিতীয় সংখ্যার ম্যাগাজিনটি না নিতে চান তাহলে ফর্ম ফিলাপের সময় তা উল্লেখ করে দিবেন। আপনারা সবাই বছরে চারটি ম্যাগাজিন পাবেন (যেদিন থেকে আপনি মেম্বারশিপ গ্রহণ করলেন)। 

মেম্বারশিপ গ্রহণের 48 ঘন্টা পরে আমাদের Website এ আপনার মেম্বারশিপ আইডি দেখতে পারবেন। আপনার Membership ID দেখার জন্য এখানে ক্লিক করুন: Click Here

যেকোনো রকম প্রশ্ন থাকলে আমাদের সাথে Contact করুন: Click Here

কিভাবে মেম্বারশিপ গ্রহণ করবেন? 

কিভাবে আমাদের ম্যাগাজিন পাবেন

  • আপনি 300 টাকার Membership নিলে আপনি ভারতবর্ষের যে প্রান্তেই থাকুন না কেন বাড়িতে বসে থেকে আমাদের ম্যাগাজিন পাবেন । আমরা তিন মাস অন্তর অন্তর বছরে চারটি ম্যাগাজিন আপনার ঠিকানায় পোষ্ট করে দিব । তাই আপনি ভারতের যে প্রান্তেই থাকুন না কেন ম্যাগাজিন পেতে কোনো অসুবিধা হবে না ।

আপনি Payment করার 48 hours পর আপনার নাম ও Membership ID আমাদের Website এ দেখতে পাবেন ।

Membership ID

বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করুন

•Email:- mgi.helpline@gmail.c­om

1. Sourav Sarkar(Murshidabad & All West Bengal): 9735337699.

2. Kamal Haldar (Bardhaman & All West Bengal): 9932418032.

3. Mrinal Kanti Mondal (Nadia): 8509614340.

4. Dipu Sinha (Uttar Dinajpur & Kolkata): 7584979339

5. Rajkumar Guria (Purba Medinipur): 9635737536.

6. Gopal Mondal (Bankura): 8640890159.

7. Arijit Sinha Mahapatra (Bankura): 8016427527.

⊙MISSION GEOGRAPHY INDIA⊙

মিশন জিওগ্রাফি ইন্ডিয়া, প্রথম বর্ষ, প্রথম সংখ্যা, ১৫ই আগষ্ট ২০১৭

 

মিশন জিওগ্রাফি ইন্ডিয়া, প্রথম বর্ষ, দ্বিতীয় সংখ্যা, ৩১ শে ডিসেম্বর ২০১৭

সম্পাদকীয়

অতিবাহিত হল একটি ভৌগোলিক বর্ষ। সূচনার কয়েক পদক্ষেপ পিছনে এক নতুন বর্ষ। আর তারেই প্রাক্কালে মিশন জিওগ্রাফি ইন্ডিয়া গ্রুপের পক্ষ থেকে সমস্ত গ্রুপ সদস্য, ভূগোল প্রেমী, বিদগ্ধ শিক্ষা সমাজ তথা শিক্ষার্থীদের ইংরাজী নববর্ষের আগাম আন্তরিক শুভেচ্ছা জানিয়ে এবং মঙ্গল কামনা করে প্রকাশিত হল “মিশন জিওগ্রাফি ইন্ডিয়া” ত্রৈমাসিক এর দ্বিতীয় সংখ্যা।
2018 নববর্ষের প্রথম ত্রৈমাসিকে দুটি গুরুত্বপূর্ণ পরীক্ষা রয়েছে একটি মাধ্যমিক এবং অপরটি উচ্চমাধ্যমিক যা শিক্ষার্থীর কাছে জীবন বিকাশের অন্যতম দুটি সোপান। আর এই সোপান উত্তীর্ণ হতে প্রয়োজন নিগূঢ় অধ্যবসায় এবং পূর্ণাঙ্গ পরিকল্পনা। একথা স্মরণে রেখে এই সংখ্যায় তাদের সাহায্যার্থের প্রচেষ্টা স্বরূপ কিছু সম্ভাব্য প্রশ্নোত্তর প্রদান করার প্রয়াস করা হয়েছে। আশাকরি তা সম্পূর্ন ভাবে শিক্ষার্থীদের সহযোগি হয়ে উঠবে।
এছাড়া অন্যান্য ক্ষেত্র হিসেবে SLST, UGC NET, SET, WBCS প্রভৃতি পরীক্ষা প্রস্তুতি বিভাগগুলির সাথে স্নাতক ও স্নাতকোত্তর বিভাগের বিভিন্ন প্রাসঙ্গিক আলোচনা; ভৌগোলিক জ্ঞানের বিকাশের জন্য বিভিন্ন প্রবন্ধ,ভৌগোলিক নিবন্ধ সহ ভৌগোলিক ভ্রমণ, ভৌগোলিক গল্প প্রভৃতির সম্ভারপূর্ণ ও তথ্যনিষ্ঠ এক অনবদ্য পত্রিকা ভূগোল প্রেমীদের হাতে তুলে দেওয়ার প্রচেষ্টা করা হয়েছে নিষ্ঠার সহিত। স্থান পেয়েছে সাম্প্রতিক ভৌগোলিক ঘটনাবলী।
পত্রিকার উৎকর্ষতা এবং প্রাসঙ্গিকতার বিচার পাঠকবর্গের নিকট প্রদান করে আমরা স্বস্তি লাভের আসা রাখি এবং একই সাথে পত্রিকাটিকে যুগোপযোগী করে তোলার সমস্ত প্রকার প্রাসঙ্গিক ও গঠনমূলক সমালোচনা কামনা করি। আশাকরি নিরাশ করবেন না।
পরিশেষে আমাদের উপদেষ্টামণ্ডলী এবং লেখক/লেখিকাগণের ঋণ স্বীকার করতেই হয় যাঁরা আমাদের কৃতজ্ঞতাপাশে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রেখেছেন এবং নির্দিষ্ট মার্গ দর্শনের মধ্যদিয়ে এই প্রয়াসের পূর্ণাঙ্গ বাস্তবায়নে সর্বদা অনুপ্রেরণার কেন্দ্রবিন্দু ।
ধন্যবাদান্তে :-

কমল হালদার ও সৌরভ সরকার (যুগ্ম সম্পাদক, মিশন জিওগ্রাফি ইন্ডিয়া)

রাজকুমার গুড়িয়া ও গোপাল মণ্ডল (যুগ্ম সহকারী সম্পাদক, মিশন জিওগ্রাফি ইন্ডিয়া)

অরিজিৎ সিংহ মহাপাত্র, দিপু সিংহ, মৃণাল কান্তি মণ্ডল, অপূর্ব গুঁই, মাসুদ আলম (সহযোগী সম্পাদকমণ্ডলী, মিশন জিওগ্রাফি ইন্ডিয়া)

এখান থেকে শেয়ার করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    3
    Shares
error: মিশন জিওগ্রাফি ইন্ডিয়া কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত